পূর্ব বড়ভেওলা বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন নূরানী মাদরাসার বার্ষিক সভা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ার পূর্ব বড়ভেওলা কাশেম আলী মিয়াজী সিকদারপাড়ায় বায়তুশ শরফ শাহ কুতুব উদ্দিন নূরানী মাদরাসার প্রথম বার্ষিক সভা ও ইছালে ছাওয়াব মাহফিল মঙ্গলবার (১১জানুয়ারি) মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়েছে। 

পূর্ব বড়ভেওলা সিকদারপাড়া জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগি আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন বায়তুশ শরফের পীর আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ)। 

তিনি বলেন, ইসলাম তথা দ্বীনি জ্ঞান লাভের জন্য দ্বীন চর্চা কেন্দ্র মাদরাসা শিক্ষার কোনও বিকল্প নেই। এ প্রতিষ্ঠান পরকালীন নাযাতের উচিলা হতে পারে উল্লেখ বলেন, একমাত্র মাদরাসা শিক্ষাই আল্লাহ ও তার রাসুল (সঃ) কে জানা-বুঝার মাধ্যমে মানার সঠিক দিক-নির্দেশনা দিতে পারে। এভাবে করে চললে পরে মহান আল্লাহর নৈকট্য লাভের মাধ্যমে জাতি পরকালীন শান্তি ও মুক্তির দিশা খুঁজে পাবে। তিনি উপস্থিত অভিভাবকদের মাদরাসা শিক্ষার প্রতি আদরের সন্তানদের মনোনিবেশ করতে গুরুত্বদানের আহবান জানান। পরে তিনি মাদরাসার উন্নতি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন। 

এসময় চট্টগ্রাম জজ কোর্টের এডভোকেট মুহাম্মদ রিয়াজ উদ্দিন, বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ আলমগীর মেম্বার, আওয়ামীলীগ নেতা সেকান্দর বাদশা নাগু, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব তজু মিয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব মাওলানা মুহাম্মদ শাহজাহানের সার্বিক তত্ত¡াবধানে বার্ষিক সভার মাহফিলে আলোচনা পেশ করেন মারকাজুদ দাওয়াতে ওয়াল এরশাদ চকরিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মোস্তফা নূরী, বুলবুলে বায়তুশ শরফ চট্টগ্রামের মাওলানা কাজী শিহাব উদ্দিন, চকরিয়া কোরখালী মাদরাসার পরিচালক মাওলানা আবদুর রহমান, চট্টগ্রাম দারুত তওহিদ আল ইসলামিয়া মাদরাসার সুপার মাওলানা নুরুল কাদের ও পূর্ব বড়ভেওলা ঈদমনির মাওলানা নুরুজ্জামান আনছারী। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: