মালুমঘাট আল-হাসনাইন সমাজকল্যাণ পরিষদের তিনদিনব্যাপি তাফসীর মাহফিল ১৭নভেম্বর শুরু

নিজস্ব প্রতিবেদক : 


চকরিয়া ডুলাহাজারার বরেণ্য আলেমেদ্বীন মাওলানা আবদুর রশিদ (রহঃ) এর স্মরণে মালুমঘাট আল-হাসনাইন সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে ১১তম তিন দিনব্যাপি তাফসীরুল কোরআন মাহফিল বুধবার (১৭নভেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে। 

ডুমখালী ক্রীড়া সংস্থার মাঠে আয়োজিত মাহফিল ১৮নভেম্বর বৃহস্পতিবার (দ্বিতীয়দিন) এবং ১৯নভেম্বর জুমাবার (সমাপনী দিন) পর্যন্ত চলবে। এ মাহফিল সমাপনী দিবসের আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হবে। 

তিন দিনব্যাপি বিশাল তাফসীরুল কোরআন মাহফিলে সভাপতিত্ব করবেন চকরিয়া আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আ.ক.ম ছাদেক। 

প্রথমদিন আলোচনা পেশ করবেন মাওলানা শফিউল হক জিহাদী (কক্সবাজার), মাওলানা সরওয়ার আলম কুতুবী (লামা), মাওলানা হাফেজ মুহাম্মদ মুনির উদ্দিন (চট্টগ্রাম)। 

দ্বিতীয়দিন মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী (ঢাকা), মাওলানা আবুল ফজল (চকরিয়া), মাওলানা শওকত ওসমান (মহেশখালী)। 

সমাপনী দিন মাওলানা ড. শহিদুল ইসলাম বারাকাতি (ঢাকা), মাওলানা ড. নুরুল আবছার আজহারী (চট্টগ্রাম), মাওলানা আবরারুল হক আসিফ (রাজশাহী), মাওলানা মুফতি ওবাইদুল্লাহ হামজা (চট্টগ্রাম) ও মাওলানা শওকত ওসমান (চকরিয়া)সহ দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ আলোচনা পেশ করবেন। 

এদিকে মাহফিল পরিচালনা কমিটির পক্ষে সংগঠনের সভাপতি মাওলানা আবদুল মালেক ও সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম জানান, মহান আল্লাহর রহমতে বৈশ্বিক মহামারী করোনা সংকট কাটিয়ে বিগত বছরের ন্যায় এবারও তিন দিনব্যাপি তাফসীরুল কোরআন মাহফিলের উদ্যোগ নিয়েছি। সেইসাথে আগাম প্রস্তুতিও প্রায় সম্পন্ন করেছি। সুষ্ঠু ও সুন্দরভাবে মাহফিলটি সম্পন্ন করতে আমাদের পরিচালনা পরিষদ ও সদস্যদের নিয়ে কয়েক দফা প্রস্তুতি বৈঠকও করা হয়েছে। 

তারা আরো জানান, মাহফিল পরিচালনা কমিটির ব্যবস্থাপনায় মহিলাদের জন্য আলাদা প্যান্ডেলে প্রজেক্টরের মাধ্যমে আলোচনা শ্রবণের ব্যবস্থা করা হবে। এতে ইসলামপ্রিয় সর্বস্তরের জনতাকে দ্বীনি দাওয়াত জানিয়ে মাহফিলের সফলতা কামনায় সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: