চকরিয়ার ১০ ইউপিতে নারীসহ চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

শাহরিয়ার মাহমুদ রিয়াদ (চকরিয়া টাইমস) : 

চকরিয়ায় রোববার (২৮নভেম্বর) মাতামুহুরী উপকূলীয় জোনের ৭টিসহ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটাধিকার প্রয়োগে মানুষের মাঝে নানান উদ্বেগ উৎকণ্ঠা থাকলেও কোনধরনের গোলযোগ ও সহিংসতা ছাড়া এ নির্বাচন সম্পন্ন হয়। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম রাত আটটার পরে ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। 

এতে পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদ থেকে তৃতীয়বারের মতো দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা। তিনি মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। 

কোনাখালী ইউনিয়ন পরিষদ থেকে তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী দিদারুল হক সিকদার। তিনি বিগত দুইবার নৌকা প্রতীক নিয়ে দলীয় মনোনয়নে নির্বাচিত হলেও তৃতীয়বারের নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষের থাকায় বিদ্রোহী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করেন। 

বদরখালী ইউনিয়ন পরিষদ থেকে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান নূরে হোসাইন আরিফ। 

ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদ থেকে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ নেতা এস.এম মাঈনুদ্দিন চৌধুরী। 

পূর্ব বড়ভেওলা ইউনিয়ন থেকে দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে চকরিয়া উপজেলার ইতিহাসে ইউপিতে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফারহানা আফরিন মুন্না। তিনি চেয়ারম্যান পদপ্রার্থী চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস কলেজ ছাত্র সংসদের সাবেক সমাজকল্যাণ সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা শহীদ মো. নাছির উদ্দিন নোবেলের সহধর্মীনি। নোবেল গত ২১আগস্ট নিজ এলাকা পূর্ব বড়ভেওলায় সন্ত্রাসীদের গুলীতে নির্মমভাবে নিহত হন। 

বিএমচর ইউনিয়ন পরিষদ থেকে আনারস প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম। 

সাহারবিল ইউনিয়ন পরিষদ থেকে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা প্রশাসনের স্বীকৃতিস্বরূপ একাধিকবারের শ্রেষ্ঠ খামারির পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা মো. নবী হোসাইন চৌধুরী। 

কাকারা ইউনিয়ন পরিষদ থেকে চশমা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বিশিষ্ট সমাজসেবক ও ঠিকাদার মো. সাহাবউদ্দিন। 

লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ থেকে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা খ.ম আওরঙ্গজেব বুলেট। 

কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ থেকে ঘোড়া প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তরুণ আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান মক্কী ইকবাল হোসাইন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: