চকরিয়া প্রবাসী ইউনিয়নের কার্যালয় উদ্বোধন

শাহরিয়ার মাহমুদ রিয়াদ (চকরিয়া টাইমস) : 

“প্রবাসী ইউনিয়ন চকরিয়ার, সময়ের সাহসী অঙ্গিকার” এ স্লোগানকে সামনে রেখে চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা সমবায় সমিতি মার্কেটের তৃতীয় তলায় চকরিয়া প্রবাসী ইউনিয়নের নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৬নভেম্বর) বিকাল ৩টায় ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।

পরে চকরিয়া প্রবাসী ইউনিয়নের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সভাপতি আলহাজ্ব মো. এহেছান চৌধুরীর সভাপতিত্বে ও তারেকুল ইসলামের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে আলহাজ্ব জাফর আলম এমপি প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি সংক্ষিপ্ত বক্তব্যে চকরিয়া প্রবাসী ইউনিয়নের সকল কার্যক্রমে থাকার একাত্মতা পোষন করে সংগঠনটির উত্তরোত্তর কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে চকরিয়া প্রবাসী ইউনিয়নের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মোঃ মিজানুল হক, মো. মনকির আলম, কেন্দ্রীয় নির্বাহী সদস্য এম.কে সোহেল, আজমান শাখার অর্থ সম্পাদক মোঃ জসিম উদ্দীন, আন্তর্জাতিক সহ-সম্পাদক নেজাম উদ্দীন, আজমান শাখার যুগ্ম সম্পাদক মীর কাশেম, দুবাই শাখার সাংগঠনিক জমির উদ্দীন, প্রবাসী ইউনিয়ন চকরিয়া উপজেলা শাখার সিনিয়র সদস্য আব্দুর রহিম, মিজানুর রহমান সোহেল ও লিটন প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, প্রবাসী সংগঠনটির বিভিন্ন পর্যায়ের সদস্য, প্রবাসী পরিবারের সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চকরিয়া প্রবাসী ইউনিয়নের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী নেতৃবৃন্দ ও সদস্যরা সরাসরি অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, প্রবাসীরা রেমিট্যান্স যোদ্ধা। প্রবাসীদের মাধ্যমেই প্রবাসীর পরিবার এবং রাষ্ট্রের অর্থনীতির উন্নতি হচ্ছে। তাদের কষ্টার্জিত পয়সার ওপর ভর করে দেশের অর্থনীতির গতি সচল রয়েছে। চলমান গতির ধারা অব্যাহত রাখতেই মূলত এ সংগঠনের যাত্রা। কাজেই প্রবাসীদের সেবামূলক এই সংগঠনের মাধ্যমে এলাকার অসহায় মানুষসহ যে কোন দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে চকরিয়া প্রবাসী ইউনিয়ন বদ্ধ পরিকর।

আলোচনা সভা শেষে সংগঠনের প্রবাসী নেতৃবৃন্দদের সাথে নিয়ে উৎসবমুখর পরিবেশে কেক কাটেন চকরিয়া প্রবাসী ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব মো. এহছান চৌধুরী। 

এদিকে প্রধান অতিথি জাফর আলম এমপি হাতে চকরিয়া প্রবাসী ইউনিয়নের পক্ষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: