বদরখালী ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নে লাঙ্গল পেলো চেয়ারম্যান পদপ্রার্থী নাছির উদ্দিন জাপা

নিজস্ব প্রতিবেদক: 


আগামী ২৮নভেম্বর-২০২১ইং চকরিয়ার ১৪নং বদরখালী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বদরখালীর ইতিহাসে দীর্ঘ ৩৭বছর পর এবার পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টির ব্যানারে লাঙ্গল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বিশিষ্ট সমাজসেবক নাছির উদ্দিন জাপা। তিনি দীর্ঘদিন ধরে খেয়ে না খেয়ে নিজ এলাকায় ব্যক্তিগত পয়সা খরচ করে দলীয় ব্যানার টাঙ্গান লাঙ্গলের রাজনীতি প্রতিষ্ঠা করার জন্য। তিনি করেছেন মানুষের জন্য মানবতার রাজনীতিও। কয়েকদফা করোনার কঠিন সংকটময় মুহুর্তসহ বিভিন্ন দুর্যোগ পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে থেকেছেন নাছির উদ্দিন জাপা। 

তৃণমূলের একাধিক সংগঠক সূত্রে জানা গেছে, বদরখালী ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়ক মো. নাছির উদ্দিন জাপাকে কোন লোভ বিন্দুমাত্রও পল্লীবন্ধুর লালিত আদর্শ থেকে বিচ্যুত করতে পারেনি। কোন সময়ের জন্য তিনি ব্যক্তিগত স্বার্থসিদ্ধি হাসিলের জন্য দল পরিবর্তনের মতো হাস্যকর সিদ্ধান্তও নেননি। দলের দুঃসময়ে হাল না ছেড়ে আজকের এই সময় পর্যন্ত এসে বদরখালী ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়কের দায়িত্ব পালন করে যাচ্ছেন। তৃণমূল থেকে জাতীয় পার্টির বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসা নাছির উদ্দিন জাপা সর্বশেষ বদরখালী ইউনিয়ন জাতীয় পার্টির বিলুপ্ত পূর্ণাঙ্গ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবেও দীর্ঘদিন সাংগঠনিক কার্যক্রমে নেতৃত্ব দেন। এসব কার্যক্রমের আলোকে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন বোর্ড বদরখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে মো. নাছির উদ্দিন জাপাকে লাঙ্গল প্রতীকে মনোনয়ন দেন। জাতীয় পার্টির চেয়ারম্যান দলের সভাপতি গোলাম মোহাম্মদ কাদের এমপি দলীয় নিজস্ব প্যাডে প্রত্যয়নের মাধ্যমে এ মনোনয়ন নিশ্চিত করেন। একইসাথে নাছির উদ্দিনকে লাঙ্গল প্রতীক বরাদ্দ দেন। 

এদিকে দলীয় মনোনয়নপ্রাপ্ত বদরখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. নাছির উদ্দিন জাপা দলের উর্দ্ধতন নীতি-নির্ধারকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড আমাকে লাঙ্গল প্রতীকে মনোনয়ন দিয়ে আমার এলাকাবাসীকে সম্মানিত করেছেন। এজন্য আমি এলাকাবাসীর পক্ষ থেকে দলের কাছে আজীবন ঋণী হয়ে থাকবো। দলের এই সম্মান ইনশা’আল্লাহ লাঙ্গল প্রতীকের বিজয় নিশ্চিত করার মাধ্যমে আমি আমার এলাকাবাসীর জন্য উৎসর্গ করতে চাই। তিনি লাঙ্গল মার্কায় সকলের কাছে ভোট  চেয়ে দোয়া ও সর্বাত্মক সমর্থন কামনা করেছেন। 

উল্লেখ্য, ১৯৮৪ সালে বদরখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে এম. হোছাইন আহম্মদ বিজয় লাভ করেন। এরপর থেকে জাতীয় পার্টির দলীয় কর্মতৎপরতার সংকটে পড়ে বিগত ৩৭বছরে আর কোন প্রার্থী লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারনেনি। অবশেষে নিজ এলাকায় দলকে গোছানোর মাধ্যমে দলীয় সিদ্ধান্তে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির ব্যানারে বদরখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ এ নির্বাচন করার জন্য চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মো. নাছির উদ্দিন জাপা।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: