নিন্দুকের অপবাদ মুছে শান্তির জনপদ গড়তে সাহারবিলবাসির দোয়া ও সমর্থন চাই : নবী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক : 

আগামী ২৮ নভেম্বর তৃতীয়ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে তফসিল ঘোষিত ইউনিয়নগুলোতে ততই জমে উঠেছে নির্বাচনী আমেজ। 

বিশেষ করে সাহারবিল ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন নাগরিক কমিটির মনোনীত চকরিয়া উপজেলার শ্রেষ্ঠ খামারির পুরস্কারপ্রাপ্ত তরুণ সমাজসেবক নবী হোছাইন চৌধুরী। তাকে ঘিরে ইউনিয়নের বিভিন্ন জনপদে শুরু হয়েছে ভোটের নতুন হিসেব নিকাশ। কারণ চেয়ারম্যান প্রার্থী নবী চৌধুরী তফসিল ঘোষণার আগে থেকে সাহারবিল ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটি গ্রামে শুরু করেছেন নির্বাচনী প্রচার-প্রচারণা এবং গণসংযোগসহ দফায় দফায় উঠান বৈঠক। পরিবর্তনের স্লোগানে তিনি সাহারবিল ইউনিয়নকে নতুনভাবে ঢেলে সাজাতে নানামুখী পরিকল্পনা হাতে নিয়ে কাজ করছেন।

গণসংযোগকালে ইউনিয়নবাসির সামনে উন্নয়নের মাধ্যমে একটি স্বনির্ভর ইউনিয়ন প্রতিষ্ঠা করতে তাঁর ভবিষ্যত পরিকল্পনা এবং নির্বাচিত হলে সাহারবিল ইউনিয়নে সবার আগে সুশাসন নিশ্চিত করার অঙ্গীকার ব্যক্ত করছেন। 

সরেজমিনে দেখা গেছে, প্রতিদিন সকাল থেকে গভীর রাত অবদি এলাকায় ছুটে চলছেন চেয়ারম্যান প্রার্থী নবী চৌধুরী। দিনের অধিকাংশ সময় তিনি ইউনিয়নের বিভিন্ন গ্রামে গনসংযোগ প্রচারনা চালিয়ে যাচ্ছেন। আবার সন্ধ্যার পর রাত অবদি কোন না কোন গ্রামে উঠান বৈঠকে মিলিত হচ্ছেন। তাঁর প্রতিটি উঠান বৈঠক, ঘরোয়া সভায় গ্রামের বিভিন্নস্তরের বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি বাড়ছে দিনদিন। বর্তমানে সাহারবিল ইউনিয়নে সাধারণ ভোটার ও জনগনের কাছে প্রচারণায় বেশ জনপ্রিয়তা পেয়েছে চকরিয়া সাহারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নবী হোছাইন চৌধুরী। তিনি এলাকায় ব্যাপক গনসংযোগ শুরু করেছেন। ভোটার ও সাধারণ জনগনের সঙ্গে প্রতিদিনই কুশল বিনিময় করছেন।

চেয়ারম্যান প্রার্থী নবী চৌধুরী আওয়ামী রাজনীতি করলেও ইউনিয়নের সর্বস্তরের মানুষ তাকে নিয়ে এবার নতুন স্বপ্ন দেখছেন। কারণ তিনি সাহারবিল ইউনিয়নের জনগনের কাছে একজন ন্যায় বিচারক হিসেবে পরিচিতি। নবী চৌধুরী কয়েকবছর ধরে সাহারবিল ইউনিয়নের প্রভৃতি এলাকার মসজিদ মাদরাসা থেকে শুরু করে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে ব্যক্তিগত তহবিল থেকে সার্বিক সহযোগিতা দিয়ে আসছেন। এলাকার গরীব পরিবারের মেয়েদের বিয়েতে তিনি প্রয়োজনের তুলনায় অনেক বেশি আর্থিত সহযোগিতা দিয়ে আসছেন। সর্বশেষ বৃহস্পতিবার ২২ অক্টোবর সাহারবিল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ফাড়িরটুরা এলাকায় তাঁর নির্বাচনী অফিস উদ্বোধন করেছেন। সেখানে তিনি সমবেত জনগনের সঙ্গেও মতবিনিময় সভা করেছেন।

সাহারবিল ইউপি নির্বাচনে নাগরিক কমিটির মনোনীত চেয়ারম্যান প্রার্থী নবী হোছাইন চৌধুরী মৎস্য চাষ, খামার ব্যবসার সঙ্গে জড়িত। তিনি ইতোমধ্যে চকরিয়া উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলার শ্রেষ্ঠ খামারী নির্বাচিত হয়েছেন।

নবী হোছাইন চৌধুরী বলেন, কায়িক প্ররিশমে মৎস্য চাষ, খামার ব্যবসার মাধ্যমে আজকের অবস্থানে আসতে আমাকে অনেক চড়াই-উৎরায় পার হতে হয়েছে। মহান আল্লাহ পাক সহায় ছিলো বলে আজকে সাহারবিল ইউনিয়নের জনগনের ভালোবাসায় অর্জন করতে পেরেছি।

তিনি বলেন, আমি চাই জনগনের ভালবাসা আর বিশ্বাসকে সাথে নিয়ে সাহারবিল ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে পরিণত করতে। সেইজন্য আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। আল্লাহ পাকের অশেষ মেহেরবানী সাহারবিল ইউনিয়নবাসি আমার সঙ্গে আছে। ইনশাল্লাহ জনগনের অকুণ্ঠ ভোটে বিজয়ী হবার মধ্যদিয়ে নিন্দুকের অপবাদ মুছে একটি সুন্দর আগামীর পথে এগিয়ে যাবো। দুর্নীতি অপশাসনমুক্ত একটি স্বনির্ভর শান্তির জনপদ গড়তে প্রিয় সাহারবিলবাসির কাছে আমি দোয়া ও সমর্থন কামনা করছি।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: