বাইক রাইড করে সিলেট শাহজালালের মাজারে চকরিয়ার দশ তরুণ

শাহজালাল শাহেদ (চকরিয়া টাইমস) : 

টানা বারো ঘণ্টার নির্ঘুম রাত কাটিয়ে বাইক রাইড করে হযরত শাহজালাল (রঃ) মাজার তথা পূণ্যভূমি সিলেট ঘুরে এসেছে চকরিয়ার দশ তরুণ। এভাবে যেতে লেগেছে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত বারো ঘণ্টা আর একইভাবে ফিরতেও লেগেছে বারো ঘণ্টা। মধ্যখানে সিলেটে মুসাফিরের জীবন কেটেছে দুইদিনের। এমন বিনোদনে তাদের প্রতিটা মুহুর্ত কেটেছে রোমাঞ্চকর। 

বাইক রাইড করে সিলেট ঘুরে আসা তারা কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে অসম্ভবকে সম্ভব করে পিলে চমকানোর মতো এমন তথ্য। এ ট্যুরে গত ৮সেপ্টেম্বর’২১ থেকে ১২সেপ্টেম্বর’২১ পর্যন্ত তাদের সময় ব্যয় হয়েছে পাঁচদিনের। 

বার্গারইট চকরিয়ার সৌজন্যে চকরিয়া টু সিলেটের এই ট্যুরে নৈপূণ্যতা ও কৌশলি রাইডারের ভ‚মিকা পালন করেন শামিমুল করিম, সাজিদ এলাহি, ইকবাল হামিদ রানা, লুৎফুর রহমান মনিরুল ও ইমরান হোসাইন। এদের নেতৃত্বে দশজনের এ টিমে অন্য সহযোগিরা হলেন- কাইছারুল ইসলাম শাহিন, আশরাফ উদ্দিন হেলাল, ওসমান গণি, আবদুল আউয়াল আশিক ও খোকন। তাদের দক্ষ চালনায় গন্তব্য থেকে নিজ এলাকায় ফিরতে সক্ষম হন বলে দাবি করেন তারা। 

এ বিষয়ে রাইডার শামিম, সাজিদ ও রানা প্রতিবেদককে জানান, কোন ধরনের দুর্ঘটনা ছাড়াই মহান আল্লাহর অশেষ রহমতে বাইক রাইড করে আমরা আমাদের চকরিয়া টু সিলেট ট্যুর প্রোগ্রাম সম্পন্ন করেছি। সমূহ সম্ভাব্য দুর্ঘটনা থেকে রক্ষা পেতে দোয়া চেয়ে পরিবারের কাছে জানানো হয়েছে কিনা জানতে চাইলে তারা বলেন, এ বিষয়ে আমরা সকলে পরিবারের কাছে অবগত করেছি। সফলতার জন্য তাদের কাছে দোয়াও চেয়েছি। মা-বাবা পরিবার পরিজনকে থাকতে বলেছি চিন্তার আওতামুক্ত। 

পথে পথে অভিজ্ঞতা:

রাতের আঁধার ভেদ করে একটি আলোর সন্ধাণে যেখানে যাদের যাত্রা; সেখানে ব্যস্ততম মহাসড়কের কিছুক্ষণ পরপর দানব গাড়ির কোলাহল ছাড়া বাকি পথের সুনসান নিরবতা মোটেও বিচলিত করেনি তাদের। অদম্য সাহসিকতার ফিরতি পথে চট্টগ্রাম সিটি গেইটের আগে মহাসড়কের মাঝখানে গাড়ির ধাক্কায় নিহত চেহারা বিকৃত হয়ে যাওয়া একটা লাশের দেখা মেলে। তখন রাত আড়াইটা। একটু পর পর সতর্কতা। রাইডার যখন বাইক চালায়; পেছনে আরোহী সহযোগির ভ‚মিকা থাকে তখন বাসের চালক হেলপারের ন্যায়। 

সিলেটের যতো দর্শনীয় স্থানে যাওয়া হয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য হযরত শাহজালাল (রঃ) মাজার, ভোলাগঞ্জ সাদাপাথর, রাতারক‚ল, জাফলং, আগুন পাহাড়, শ্রীমঙ্গল, মাধবপুর লেক, লাউয়াছড়া জাতীয় উদ্যান, খাসিয়াপুঞ্জি, চাবাগান, সংগ্রামপুঞ্জি ঝর্ণা, শ্রীমঙ্গল বদ্যভূমি একাত্তর, সীমান্ত একাত্তর ইত্যাদি দর্শনীয় এলাকা।

এদিকে এবার বাইক রাইড করে ৬৪জেলা ঘুরে বেড়ানোর কর্মপরিকল্পনা হাতে রয়েছে বলে জানান রাইডার ইকবাল হামিদ রানা। তিনি বলেন, প্রস্তুতি চলছে। পরিবেশ ও আবহাওয়া সবকিছু অনুক‚লে থাকলে বাইক রাইডে ভালো লাগার দীর্ঘ এই ট্যুরে সংযুক্ত হবো ইনশা’আল্লাহ। তাই এ সফলতার জন্য সকলের সর্বাত্মক দোয়া কামনা করছি।

 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: