চকরিয়ায় চিত্রশিল্পী সরওয়ার হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : 

বাংলাদেশ চারুকলা গবেষণা কেন্দ্রের মহাসচিব ও প্রতিষ্ঠাতা শিক্ষক চিত্রশিল্পী সরওয়ার কামাল হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে চকরিয়ার ডুলাহাজারায় মানববন্ধন করেছেন সর্বস্তরের জনসাধারণ। গত ২৪সেপ্টেম্বর শুক্রবার ডুলাহাজারা স্টেশনে ফাঁসিয়াখালী ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। নিহত চিত্রশিল্পী সরওয়ারের অবুঝ দুই শিশু ছেলেও মানববন্ধনে অংশগ্রহণ করে। 

এতে অংশগ্রহণ করে সহমর্মিতা প্রকাশের মাধ্যমে বক্তব্য রাখেন ডুলাহাজারা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী নৌকা প্রত্যাশি তরুণ আওয়ামীলীগ নেতা কলিম উল্লাহ কলি। এসময় অন্য চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুবুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সর্বশ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। মানববন্ধনের সমাবেশে থেকে পেশাদার চিত্রশিল্পী সরওয়ার কামাল হত্যার বিচার চেয়ে অনতিবিলম্বে তদন্তপূর্বক গ্রেফতার পরবর্তী জড়িতদের দৃষ্টান্তমূলক দাবি করেন। 

এদিকে নিহত চিত্রশিল্পী সরওয়ার কামালের দুই ছেলে সন্তানের যাবতীয় দায়িত্ব পালনের ঘোষনা দিয়েছেন তরুণ সমাজসেবক কলিম উল্লাহ কলি। তিনি বলেন, পরিবারের সম্মতি অনুযায়ি সামাজিক দায়বদ্ধতা থেকে পিতৃহারা এ শিশু দুটির ভরণপোষনের দায়িত্ব আমার কাঁধে তুলে নিলাম। আমি শিশু দুটি নিজের পায়ে দাঁড়িয়ে সমাজে প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত ততোদিন দু’জনেরই সবধরনের ব্যয়ভার বহন করে যাবো ইনশা’আল্লাহ।  

উল্লেখ্য, চিত্রশিল্পী সরওয়ার কামাল ফাঁসিয়াখালী ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনি ডুলাহাজারা ইউনিয়নের ২নং ওয়ার্ড ডুমখালী মিঠাছড়ি গ্রামের বাসিন্দা ছৈয়দ নুরের ছেলে। তিনি ১৯সেপ্টেম্বর রোববার দিবাগত রাত আড়াইটার দিকে দুর্বৃত্তের গুলীতে মারা যান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ফাঁসিয়াখালীস্থ ঘোনারআগা গ্রামে শ্বশুরবাড়িতে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন। নিহতের দিন রাতের আাঁধারে তাকে ৪/৫জনের মুখোশধারী একটি দুর্বৃত্তের দল বাড়ি থেকে ডেকে নিয়ে এ ঘটনা সংঘটিত করেছে বলে শ্যালক মো. সাদেক বিষয়টি নিশ্চিত করেন।  


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: