শোকের মাসে বঙ্গবন্ধুর খুনিরাই একুশে আগস্ট সংঘটিত করেছিল : চকরিয়ায় যুবলীগের সভায় বক্তারা

নিজস্ব প্রতিবেদক : 

শোকের মাস আগস্ট আসলেই ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রের তৎপরতা বেড়ে যায়। আজকের যুবলীগের নেতাকর্মীদের এই ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সর্তক থাকতে হবে। পনেরো আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও একুশে আগস্ট ন্যাক্কারজনক গ্রেনেড হামলার ঘটনা একই সূত্রে গাঁথা। 

এতে প্রমাণ হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের নির্দেশে তাদের অনুসারিরা বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করতে ২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা করেছিল। মর্মান্তিক এ হামলার শিকার হয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারায় এবং আহত হন শতাধিক নেতাকর্মী। 

আজও ষড়যন্ত্রকারীরা নতুন করে ষড়যন্ত্রের ফাঁদ পাতে উন্নত বিশ্বের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাওয়া সমৃদ্ধ বাংলাদেশের বিরুদ্ধে। এখনও সহিংসতা ও অরাজকতার বিষবাষ্প ছড়িয়ে দেশেকে অস্থিতিশীল করে তোলতে সাম্প্রদায়িক শক্তি ওঁৎপেতে আছে। তাই শোকাবহ আগস্ট মাসকে শক্তিতে পরিণত করার মাধ্যমে দেশকে উন্নতির রোল মডেলে রূপান্তর করার লক্ষ্যে যুবলীগ কর্মীদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।  

বুধবার (২৫আগস্ট) স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং ২১আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে চকরিয়া উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে খতমে কোরআন, বৃক্ষ রোপন, কাঙ্গালি ভোজ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

দুপুরে উপজেলা যুবলীগের সভাপতি মো. শহিদের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা কাউছার উদ্দিন কছিরের সঞ্চালনায় চকরিয়া আবাসিক মহিলা কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা উপরোক্তগুলো বলেন।

অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম।

সভায় প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর ও বিশেষ বক্তা ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল।

বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, আওয়ামীলীগ নেতা আমিনুর রশিদ, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আতিক উদ্দীন। 

এসময় উপজেলা যুবলীগের সহ-সভাপতি কাউন্সিলর মুজিবুল হক, সাবেক ছাত্রনেতা হায়দার আলী, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, উপজেলা যুবলীগের সহ-সম্পাদক হাসানুল ইসলাম আদরসহ অংগ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: