চিরিঙ্গা ইউনিয়নের বর্ষিয়ান রাজনীতিবিদ আলহাজ্ব হাবিবুর রহমানের জানাযা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়ন জামায়াতের সাবেক সভাপতি ও দীর্ঘ সাড়ে তিন যুগের দেশের প্রাচীনতম জাতীয় পত্রিকা দৈনিক সংগ্রামের নিয়মিত পাঠক আলহাজ্ব মাওলানা হাবিবুর রহমানের নামাযে জানাযা সম্পন্ন হয়েছে। রোববার (২৯আগস্ট) দুপুর আড়াইটায় ১০নং চিরিঙ্গা ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত বিশাল জানাযার ইমামতি করেন মরহুমের বড় ছেলে চকরিয়ার পালাকাটা কুসুমকলি শিক্ষা নিকেতনের শিক্ষক মাওলানা মোহাম্মদ উল্লাহ।

জানাযাপূর্ব সমাবেশে স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন, চকরিয়া উপজেলা উত্তর জামায়াতের আমীর মাওলানা ছাবের আহমদ, চকরিয়া মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক (এম.ডি) মুহাম্মদ হেদায়েত উল্লাহ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী, মরহুমের ছোটভাই মিরজুল ইসলাম ও মরহুমের বড় ছেলে মাওলানা মোহাম্মদ উল্লাহ প্রমুখ। 

এতে উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকার সর্বস্তরের  জনসাধারণ উপস্থিত ছিলেন। পরে জানাযা শেষে মাওলানা হাবিবুর রহমানের মৃতদেহ উত্তর বুড়িপুর কেন্দ্রীয় জামে মসজিদ কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।   

উল্লেখ্য, বর্ষিয়ান রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী সর্বজন শ্রদ্ধেয় চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়নের বুড়িপুকুর গ্রামের বাসিন্দা আলহাজ্ব মাওলানা হাবিবুর রহমান বার্ধক্য জনিত কারণে রোববার (২৯আগস্ট) দিবাগত রাত ১টার দিকে নিজ বাসভবনে ইন্তিকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী, ৭ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

তিনি জীবদ্দশায় বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনে গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দেন। মাওলানা হাবিবুর রহমান বৃহত্তর চিরিঙ্গা মৎস্য ব্যবসায়ী সমিতির চেয়ারম্যান হিসেবেও সততা ও বিশ্বস্থতার সহিত দায়িত্ব পালন করেছিলেন। তিনি চট্টগ্রাম পানজেরী শিল্পী গোষ্ঠীর সাবেক সহকারী পরিচালক দেশের অন্যতম সুপরিচিত শিল্পী শোয়াইব বিন হাবিবের পিতা।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: