চকরিয়া খোন্দকারপাড়া জামে মসজিদ রক্ষায় জাফর আলম এমপি'র ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন

স্টাফ রিপোর্টার :



মাতামুহুরীর অব্যাহত ভাঙ্গন থেকে চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের উত্তর কাহারিয়াঘোনা খোন্দকারপাড়া জামে মসজিদ রক্ষার দাবিতে বৃহস্পতিবার (৩০জুলাই) সকাল ১০টার দিকে এলাকার স্থানীয় বাসিন্দা ঠিকাদার মিজানুর রহমান ও সাংবাদিক বি.এম হাবিব উল্লাহর নেতৃত্বে শতাধিক লোকজন সংক্ষিপ্ত পরিসরে মানববন্ধন করে।

মানববন্ধনের সমাবেশে মসজিদসহ বিভিন্ন স্থাপনা মাতামুহুরী নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ার শংকা প্রকাশ করে স্থানীয় এমপিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের দৃষ্টি আকর্ষণ করা হয়। 

এরই প্রেক্ষিতে বিকাল ৩টায় মাতামুহুরী নদীর ভাঙ্গনের কবলে পড়া ঝুঁকিপূর্ণ এলাকাটি পরিদর্শন করেন চকরিয়া-পেকুয়ার আসনের এমপি আলহাজ্ব জাফর আলম। তিনি পরিদর্শনকালে স্থানীয়দের আশ্বস্থ করে বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। উন্নয়নের ধারাবাহিকতার অংশ হিসেবে অচীরেই খোন্দকারপাড়া জামে মসজিদটি মাতামুহুরী নদীর ভাংগন থেকে রক্ষায় সবধরনের ব্যবস্থা নেয়া হবে। 

তিনি প্রধানমন্ত্রীর বরাত দিয়ে বলেন, সারাদেশে রেকর্ড সংখ্য মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। যা ইতিপূর্বে আর হয়নি। তন্মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হওয়া অর্ধশত মসজিদ সম্প্রতি উদ্বোধন করেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উন্নয়ন কার্যক্রম থেকে কোনকিছু বাদ যাবেনা উল্লেখ করে তিনি বলেন, চকরিয়া ও পেকুয়ায় যে সব মসজিদ মাদরাসা ও স্কুল কলেজ নদীর ভাঙ্গনের কবলে পড়েছে এসব রক্ষায় ব্যবস্থা নেয়া হচ্ছে। বিশেষ করে চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের উত্তর কাহারিয়াঘোনা খোন্দকারপাড়া জামে মসজিদ রক্ষায় পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় শিগগির মসজিদের দু'পাশের নদীর পাড়ে গাইড ওয়াল ও জিও ব্যাগের মাধ্যমে নির্মাণ কাজ শুরু হবে।

এসময় কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী, চকরিয়া উপজেলা ঠিকাদার সমিতির সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী ও চকরিয়া সাংবাদিক ফোরামের সভাপতি বি.এম হাবিব উল্লাহ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: