চকরিয়ায় আরো ৩শ' ভূমিহীন পরিবার পাচ্ছে মুজিববর্ষের ঘর

স্টাফ রিপোর্টার :

চকরিয়ায় মুজিব জন্মশতবর্ষের উপহার হিসেবে দ্বিতীয় দফায় আরও ৩০০ গৃহহীন ও ভূমিহীন পরিবারকে দেওয়া হচ্ছে ভীটেসহ নতুন বাড়ি। আজ রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে বাড়ি হস্তান্তরের সময় চকরিয়ার ১৮টি ইউনিয়নের মধ্যে ১৫টি ইউনিয়নের গৃহহীন ও ভূমিহীন এসব পরিবারকে নতুন আবাসস্থল বুঝিয়ে দেওয়া হবে। 

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ইতোমধ্যে দ্বিতীয় দফায় ৩০০ গৃহহীন ও ভূমিহীন পরিবার যাচাই-বাছাইয়ের মাধ্যমে চুড়ান্ত করা হয়েছে। উপকারভোগী এসব পরিবারের নামে ইতোমধ্যে রেজি: দলিল এবং খতিয়ানও সৃজন করা হয়েছে। আজ রবিবার প্রধানমন্ত্রীর একযোগে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে তাদেরকে নতুন বাড়িতে তুলে দেওয়াসহ রেজি: দলিল এবং খতিয়ান হস্তান্তর করা হবে। এ উপলক্ষে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় সকাল ৯টায় বাড়িসহ যাবতীয় কাগজপত্র হস্তান্তর করার চুড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন।

সূত্র আরো জানায়, উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১৫টি ইউনিয়নের ৩০০ গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জাতির পিতা বঙ্গবন্ধু মুজিব শতবর্ষের উপহার হিসেবে নতুন এই বাড়ি দেওয়া হচ্ছে। 

এরআগে প্রথম দফায় তিন ইউনিয়ন খুটাখালী, ডুলাহাজারা ও ফাঁসিয়াখালীর ৮০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে দেওয়া হয় উপহার হিসেবে নতুন বাড়ি হস্তান্তর করা হয়। তৃতীয় দফায় গৃহহীন ও ভূমিহীন আরও ৫০ পরিবার এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের আরও ২০ পরিবারকে পুনর্বাসন করা হবে জায়গাসহ নতুন বাড়ি নির্মাণ করে দেওয়ার মাধ্যমে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: